আর্টিকেল লিখে ইনকাম | আর্টিকেল রাইটিং কি ২০২৪

আপনি হয়তো আর্টিকেল লিখে কিভাবে ইনকাম করবেন অথবা আর্টিকেল রাইটিং কি এ বিষয়ে জানার জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করেছেন কিন্তু কোথাও কোন বিস্তারিত তথ্য জানতে পারছেন না, তাহলে আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ আপনার জন্য।
আর্টিকেল লিখে ইনকাম | আর্টিকেল রাইটিং কি ২০২৪
আপনি যদি আমাদের আর্টিকেলটি আজকে পড়েন তাহলে এয়ার টিকেটের ভিতরে আর্টিকেল লেখার বেশ কিছু নিয়ম সম্পর্কেও বিস্তারিত জেলে যাবেন। তাই আর দেরি না করে এ সকল তথ্য গুলি জানতে আমাদের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পোস্ট সূচিপত্রঃ এই পোস্টের যে অংশ থেকে পড়তে চান, সেই অংশে ক্লিক করুন

বাংলা আর্টিকেল রাইটিং জব

কেমন হবে যদি আপনি বাংলা লেখালেখি করে মাসে হাজার হাজার টাকা আয় করতে পারেন এই বিষয়টা খুব অদ্ভুত তাই না। আপনার যদি একটা স্মার্ট ফোন থেকে থাকে তাহলে আপনি সেই স্মার্ট ফোন দ্বারা বিভিন্ন পত্রিকায় অথবা ওয়েবসাইটে লেখালেখির জব করতে পারেন যদি আপনি লেখালেখি করতে ভালোবাসেন।

আপনার ভালোবাসাকে কাজে লাগিয়ে আপনি বাসায় বসে হাজার হাজার টাকা আয় করতে পারে। বিভিন্ন কোম্পানি দেখবেন তাদের ওয়েবসাইটে লেখার জন্য জব প্রদান করে থাকে আপনি যদি লেখালেখি করতে ভালোবাসেন এবং আপনি যদি লেখালেখি করতে এক্সপার্ট হন তাহলে তারা আপনাকে তাদের আর্টিকেল রাইটিং জবে নিবে।

এর জন্য আপনাকে প্রথমে কোন বড় নিউজ পত্রিকা অথবা ওয়েবসাইটের মালিক যারা তাদের কাছে আর্টিকেল রাইটিং দেওয়ার জন্য এপ্লাই করতে হবে এবং তারা যদি আপনার প্রতিভা দেখে অ্যাকসেপ্ট করে তাহলে আপনি তখন থেকেই ঘরে বসে আর্টিকেল লিখে আয় করতে পারবেন তাহলে বুঝতেই পারছেন আর্টিকেল রাইটিং এর জব পাওয়া কতটা সহজ।

আর্টিকেল রাইটিকে জব পেতে হলে আপনার বোর্ডের দীর্ঘ বিশ্বাস এবং ধৈর্য থাকতে হবে এবং আপনার লেখার কোয়ালিটি ভালো হওয়া লাগবে যদি একটা লেখার কোয়ালিটি খারাপ হয় তাহলে কোনভাবে আর্টিকেল রাইটিং এর জব পাবেন না। বুঝতেই পারছেন জব পাওয়া যতটা সহজ ততটাই কঠিন তাই আর্টিকেল রাইটিং এর জব করতে আসলে বলে দীর্ঘ বিশ্বাস নিয়ে আসুন।

কারন একটি আর্টিকেল লিখতে আপনার বেশি কষ্ট হওয়ার কথা না কারণ আপনি বাসায় বসে থেকে হাতে টাকা দ্বারা লিখালিখি করতে পারবে এর জন্য আপনাকে কোন টাকা দেওয়া লাগবে না শুধু বাসায় একটি ডেট কালেকশন থাকলেই হবে। তাই আর দেরি না করে যারা বাসায় বসে আছেন তারা এখনই এই জবের জন্য প্রস্তুতি নিন।

আর্টিকেল লিখে ইনকাম

বন্ধুরা আপনারা যারা আর্টিকেল লিখে ইনকাম করতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেল। আপনি যদি আর্টিকেল লিখে ইনকাম করার সিদ্ধান্ত নেন তাহলে আমি বলব আপনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন কারণ প্রতিনিয়ত ও ইন্টারনেট ইউজারের সংখ্যা বাড়তে আছে তাহলে বুঝতেই পারছেন ভবিষ্যতে আর্টিকেল লিখে আয় করার চাহিদা অনেক বেড়ে যাবে।

তাই আমি বলব আপনি যদি আর্টিকেল লিখে আয় করতে চান তাহলে আর বেকার বাসায় বসে না থেকে আজকে থেকে শুরু করে দিন কারণ আপনি যদি আজকে থেকেই শুরু না করেন কালকে করবো ভাবে তাহলে দেখবেন সময় চলে যাচ্ছে কিন্তু আপনি আর্টিকেল লিখা শিখতে পারছেন না। আর্টিকেল লিখার জন্য প্রথমে আপনার থাকতে হবে একটি ওয়েবসাইট।

আপনার যদি একটু ওয়েবসাইট না থাকে তাহলে আপনি বলেন আপনি লিখাগুলো কোথায় পাবলিশ করবেন বা কিসের মাধ্যমে লেখাগুলোকে প্রচার করবেন। তাই আপনি যদি একটি ওয়েবসাইট তৈরি করতে না পারেন তাহলে আপনি সর্বপ্রথমে চেষ্টা করুন যারা ওয়েবসাইট খুলতে পারে তাদের কাছ থেকে ওয়েবসাইট খুলে নেওয়া অথবা তাদের কাছ থেকে ওয়েবসাইট ক্রয় করতে পারেন।

আপনার ভালো লাগতে পারে এমন কিছু পোস্ট:

এখন আপনি যদি একটি ওয়েবসাইট ক্রয় করে থাকেন অথবা নিজে তৈরি করে থাকেন তাহলে এখন থেকে আপনি নিজে আপনার ওয়েবসাইটে নতুন নতুন কনটেন্ট লিখে পাবলিশ করতে পারবেন এবং আপনার এই কন্টেন্ট গুলো যখন নিয়মিত ভিজিটররা এসে পড়বে তখন এর মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

বর্তমান সময়ে আর্টিকেল লিখে আয় করছে অনেক মানুষ আপনি কেন বেকার বসে থাকবেন আপনিও আজকে থেকে শুরু করে দিন না আর্টিকেল লেখা। কারণ অনলাইনে যদি কোন সহজ কাজ হয়ে থাকে তাহলে সেটি হল আর্টিকেল লিখা এর কাজ যেটি সবচেয়ে সহজ আপনি যদি অনলাইনে আর্টিকেল লিখে করে ইনকাম করতে না পারেন তাহলে কোন সেক্টরে সফল হতে পারবেন না।

তাই আমি বলছি সবচেয়ে সহজ কাজ আর্টিকেল লিখে ইনকাম করা তাই আর দেরি না করে যত দ্রুত পারেন আর্টিকেল লিখা শিখুন এবং আপনার ওয়েবসাইটে নিয়মিত পাবলিশ করে ইনকাম করুন। আপনার যদি ওয়েবসাইট না থাকে তাহলেও আপনি আর্টিকেল রাইটিং লিখে ইনকাম করতে পারবেন যেমন ধরেন যে কোন বড় কোন নিউজ পত্রিকায় আর্টিকেল রাইটিং এর জব করতে পারবেন।

আবার যাদের বড় বড় ওয়েবসাইট রয়েছে তাদের কাছে আপনি জবের জন্য এপ্লাই দিতে পারেন এতে করে আপনার এপ্লাই যদি তারা একসেপ্ট করে তাহলে আপনি তখন তাদেরকে আর্টিকেল লিখে দিয়ে ঘরে বসে আয় করতে পারবেন। আর্টিকেল লিখাই করার একটি মজার ব্যাপার হল আর্টিকেল আপনি মোবাইল দিয়ে লিখতে পারবেন।

আর্টিকেল রাইটিং কি

অনেকে আর্টিকেল রাইটিং করে আবার অনেকে করেন কিন্তু আপনারা সকলে কি এটা জানেন আর্টিকেল রাইটিং টা আসলে কি? এই বিষয়ে হয়তো আপনারা অধিকাংশ মানুষ জানেন না যে আর্টিকেল রাইটিং বলতে কী বোঝানো হয় আপনি যদি না বুঝে থাকেন তাহলে চিন্তার কোন কারণ নেই আমি আপনাকে বুঝিয়ে দিচ্ছি।

আর্টিকেল রাইটিং হলো এমন একটি কাজ যে আপনি চাইলেই যে কারো কন্ঠের হুবহু কপি করে মানুষের মাঝে নিজের বলে প্রচার করতে পারবেন না এর জন্য আপনার কেরিয়ার পর্যন্ত নষ্ট হয়ে যেতে পারে। আর্টিকেল রাইটিং হলো যে আপনি ১০০০ থেকে দেড় ১৫০০ ওয়ার্ড অথবা তার চাইতে বেশি ওয়ার্ড এর ভেতরে মানুষের মাঝে তথ্য তুলে ধরা।

মানুষ যে সকল বিষয়ে এগুলো সম্পর্কে জানতে চাই সেগুলোকে এক কথায় আপনার নিজের ভাষায় প্রকাশ করানোকে বলে আর্টিকেল রাইটিং। আর্টিকেল রাইটিং বলতে শব্দের মাধ্যমে প্রকাশ করা বোঝাই আপনি লিখার মাধ্যমে যে সকল তথ্য গুলি মানুষের মাঝে তুলে ধরেন সেটাকে বলা হয় আর্টিকেল রাইটিং।

আশা করি এখন আপনি বুঝতে পারছেন আর্টিকেল রাইটিং কি এবং এখন যদি কেউ আপনাকে জিজ্ঞেস করে আর্টিকেল রাইটিং কি তাহলে আশা করি আপনি এর সঠিক উত্তর দিতে পারবেন। তাহলে চলুন আর দেরি না করে আমরা পরের টপিক দিয়ে আলোচনা করি।

আর্টিকেল লেখার বেশ কিছু নিয়ম

আপনাদের ভেতরে অনেকে আর্টিকেল লেখা লেখি করতে চান কিন্তু আপনারা আর্টিকেল লিখতে হয় কিভাবে, আর্টিকেল কিভাবে লিখলে রেংক করবে এ বিষয়ে অনেকে বুঝতে পারেন না। আমি আপনাকে বেশ কয়েকটি আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে জানাবো। নিচে বেশ কয়েকটি আর্টিকেল লেখা নিয়ম দেওয়া হলো।
  • আপনি যদি একজন ভালো আর্টিকেল রাইটার হতে চান তাহলে সর্বপ্রথম আপনার ভেতরে কিওয়ার্ড রিসার্চ করার ধৈর্য থাকতে হবে কারণটি একটি ভালো কিওয়ার্ড রিসার্চ করতে না পারেন তাহলে, কোনভাবেই আপনার আর্টিকেল ব্যাংক করবেনা।
  • সেই বিষয়ে আপনি আর্টিকেল লিখবেন সে বিষয়ে আগে ভালোভাবে সম্পূর্ণ তথ্য আপনাকে নিজে জানা লাগবে যদি আপনি না জানেন এবং মানুষের মাঝে ভুল তথ্য প্রচার করতে চান তাহলে কোনভাবেই আপনি আর্টিকেল রাইটিং এক্সপার্ট হতে পারবেন না।
  • আর্টিকেল লেখার সময় অবশ্যই আপনার বানান গুলি ঠিক করার চেষ্টা করবেন কারণ আপনি যদি বানান ভুল দিয়ে থাকেন অথবা কঠিন কোন ধরনের বানান দিয়ে থাকেন তাহলে পাঠকরা সে লেখাগুলো পড়তে পারবে না। তাই সবসময় চেষ্টা করবেন সহজ ভাবে মানুষের মাঝে তথ্য তুলে ধরার।
  • আর্টিকেল লিখার জন্য অবশ্যই আপনার জন্য একটি আলাদা জায়গা লাগবে যেখানে মানুষের কোলাহল অথবা যানবাহনের আওয়াজ নেই এরকম জায়গায় আপনাকে আর্টিকেল লিখতে হবে কারণ কোলাহলের ভেতরে আর্টিকেল লিখতে পারবেন না অনেক সমস্যা হবে।
  • আর্টিকেল যখন আপনি লিখতে শুরু করবেন তখন অবশ্যই আপনার একটি এটাকটিভ টাইটেল এর প্রয়োজন হবে কারণ আপনার টাইটেল যদি ভালো না হয় তাহলে কোন পাঠক আপনার আর্টিকেল পড়তে আসবে না।
  • আপনি যদি ইংলিশে ভালো হয়ে থাকেন তাহলে আপনার জন্য অনেক ভালো হবে আর্টিকেল রাইটিং এর কাজ। কারণ আপনি যদি ইংলিশ বিষয়ে কন্টেন্ট লিখেন তাহলে এটি ভালো রেংক করবে।
  • আপনি যে আর্টিকেলটি লিখবেন সেটিতে সর্বনিম্ন চার থেকে পাঁচটি করে কিওয়ার্ড বাছাই করে লিখবেন তাতে করে আপনার আর্টিকেলটি বেশি র‌্যাংক করবে।
  • আর্টিকেলটি যেই সম্পর্কে লিখবেন আর্টিকেলটির শুরুর দিকে সেই সম্পর্কের মত একটি ছবি দেওয়ার চেষ্টা করবেন এতে করে আপনার আর্টিকেলটি আকর্ষণীয় হবে।
  • এবং আপনার যদি লেখা শেষ হয়ে যায় তাহলে লেখা শেষে আপনার লেখাগুলোকে ভালোভাবে আরেকবার রিভাইস দিন এবং কোন জায়গায় ভুল বানান হয়ে গেলে সে বানানটিকে ঠিক করে তারপরে আর্টিকেলটি পাবলিশ করুন।
আপনি যদি আমার বলে দেওয়া এই নিয়মগুলো মেনে একটি আর্টিকেল লিখেন তাহলে আমার মনে হয় আপনার আর্টিকেলটি সবচেয়ে বেস্ট হবে তবে আর্টিকেল লিখার ক্ষেত্রে আরো বেশ কিছু নিয়ম কানুন থেকে থাকে চেষ্টা করবেন সে নিয়মগুলোই মেনে একটি আর্টিকেল পরিপূর্ণ SEO করে মানুষের মাঝে তুলে ধরার।

আমাদের শেষ কথাঃ আর্টিকেল লিখে ইনকাম | আর্টিকেল রাইটিং কি ২০২৪

আশা করি আপনি আমাদের এই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়েছেন এবং এর ভেতরে আমরা যে গুরুত্বপূর্ণ বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি সেই সকল তথ্য গুলি আপনি জানতে পেরেছেন। এখন নিশ্চয়ই আপনি হয়তো বুঝতে পারছেন যে আর্টিকেল রাইটিং লিখে ইনকাম কিভাবে করতে হয় অথবা আর্টিকেল রাইটিং কি।

আপনি যদি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে উপকারিত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার বন্ধুর কাছে লেখাগুলি শেয়ার করে তাকে সুযোগ করে দিবেন। এরকম নতুন নতুন তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারে, সুস্থ থাকবেন ভালো থাকবেন এতক্ষণ সময় ধরে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহ করার জন্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url